WhatsApp Group Join Now
Telegram Group Join Now

গরমে ঘামের দুর্গন্ধ এরাতে কি করবেন?

Admin
0

 

গরমে ঘামের দুর্গন্ধ এরাতে আপনি নিম্নলিখিত কিছু করতে পারেন:



নিয়মিত স্নান করুন: গরমে কাপড়ের মধ্যে স্বেচ্ছায় সম্ভব সবসময় আর্দ্র থাকার চেষ্টা করুন। সপ্তাহে কমপক্ষে দুইবার স্নান করা উচিত।


পরিচর্যা করুন: দুপুরের সময় সূর্যাস্ত পূর্বে আর সূর্যোদয়ের সময় পর সময়ে ক্ষুদ্র স্নান করুন। স্নানের পর সাবান ব্যবহার করে শরীরের গরমতা কমিয়ে নিন।


উষ্ণতাময় স্থান পরিহিত করুন: গরমে ঘরের উষ্ণতাময় অংশের পরিস্থিতি পরিহিত রাখুন। বাড়ির নিচের অংশে আড়ালেও আপনি উষ্ণতা কমাতে পারেন। বাড়ির একটি পরিষ্কার এবং সুরক্ষিত ফ্যান ব্যবহার করতে পারেন।


পানির পর্দা ব্যবহার করুন: পানির পর্দা ব্যবহার করা থেকে সূর্যের আলো এবং তাপ প্রবেশ করতে পারে না। এটি ঘরের তাপমাত্রাকে নিয়ন্ত্রণ করতে সাহায্য করে।


স্থান তাপমাত্রা নিয়ন্ত্রণ করুন: একটি তাপমাত্রা নিয়ন্ত্রণ করা যায় যেমন বায়ু শীতলকরণ বা এয়ার কন্ডিশনার ব্যবহার করে।


সুন্দর পানি পান করুন: একটি ঠান্ডা ও প্রাকৃতিক পানি একটি বটলে পান করতে পারেন। এটি আপনার শরীরের তাপমাত্রাকে নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে।


পরিবারের সদস্যদের সুরক্ষা করুন: পরিবারের সদস্যদের বয়স, স্বাস্থ্য এবং সারাদিনে কাজে লাগার প্রকৃতি উপেক্ষা করে না। তাদের পানি খাওয়ানোর অনুমতি দিন এবং উষ্ণতাময় সময়ে অবস্থান থেকে তাদের সুরক্ষা করুন।


এগুলি পালন করে আপনি গরমে ঘামের দুর্গন্ধ এরাতে কিছুটা কমাতে পারেন। তবে, মনে রাখবেন এই পরামর্শগুলি অবশ্যই আপনার স্বাস্থ্য ও কার্যকিতা অনুযায়ী পরিষ্কার করুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)